জেনে নিন মিচরিদানা বা বীর্যমনি গাছের উপকারিতা

  


মিচরিদানা বা বীর্যমনি ফল কি?

বীর্য মনি ফল বা মিচরিদানা খুবি কল্যাণময় একটা ফল। এটি মানব দেহের নানারকম রোগের কাজ করে। এটি পুরুষের স্পার্ম তীব্র করে বলে ইহাকে বীর্য মনি নামে বলা হয়। এটি বিধান অনুযায়ী খেলে গ্যাস্টিক, ধাতু দুর্বলতা, যৌন দুর্বলতা সহ নানারকম রোগের নিরাময়ের কাজ করে থাকে। সেমিনাল ফ্লুইড বা স্পার্ম হল তরলের সংমিশ্রণ যা পুরুষ প্রজনন ট্র্যাক্টের নানারকম গ্রন্থি হতে আসে এবং এতে শুক্রাণু কোষের পাশাপাশি আদার্স পদার্থ যেমন: ফ্রুক্টোজ, প্রোটিন, এনজাইম, জিঙ্ক, সাইট্রিক অ্যাসিড তার সাথে প্রোস্টাগ্ল্যান্ডিন থাকে।

বীর্যমনি ফল খাওয়ার উপকারিতা

বিরিয়া মনি এমন একটি ফল যা শরীরের জন্য উপকারী এবং নিয়মিত সেবন করলে শরীরের বিভিন্ন সমস্যা দূর করতে সাহায্য করে। এটি বিভিন্ন রোগের সমাধানে বিশেষভাবে কার্যকর, এবং এর সুবিধা হল এতে উচ্চ মাত্রার অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা শরীরকে ফ্রি র‌্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করতে এবং অক্সিডেটিভ স্ট্রেস কমাতে সাহায্য করতে পারে।

বীর্যমনি পাউডার দ্রুত বীর্যপাত বন্ধ করতে সাহায্য করে।
বীর্য পাতলা হলে ভিরিয়ামনি পাউডার খেলে পাতলা বীর্য ঘন হয়।
পুরুষ শারীরিকভাবে দুর্বল, বীর্য খেলে শারীরিক দুর্বলতা ও মানসিক দুর্বলতা দূর হয়।
ভিরিয়ামনি ফল বা ভিরিয়ামনি একটি অত্যন্ত উপকারী ফল যা পুরুষদের শুক্রাণুর সংখ্যা বাড়াতে খাওয়া হয়।
বীর্যমনি পুরুষ বীর্য ঘন করতে পারে, তাই বীর্যমনি নাম, এবং প্রায়ই পেটের সমস্যা, সোনার দুর্বলতা, যৌন দুর্বলতা, ইত্যাদি সহ বিভিন্ন রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়।

মিচরিদানা বা বীর্যমনির ইতিহাস:

মিচরিদানা ফলের গাছ বীর্যমনি গাছ নামেও সুপরিচিত। দুইশ বছর আগে ইন্দিয়াতে উৎপন্ন হয়েছিল বলে ধরা হয়। এটি পঞ্চম শতকে বৌদ্ধদের দ্বারা সুদূর প্রাচ্যে প্রবর্তিত হয়েছিল। এটি দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি জনপ্রিয় উদ্ভিদ। এর মিষ্টি এবং টার্ট স্বাদের কারণে এর জনপ্রিয়তা বেশি, গাছের বৈশিষ্ট্য ইতিহাস জুড়ে অনেক নাম রয়েছে এবং আজ এটি স্থানীয় খাদ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবে অব্যাহত হয়। বীর্যমনি ফল ঝোপ ঝাড়ে জন্মে, যা ছোট সাদা ফল দেয়।

বীর্য মনি গাছ দেখতে কেমন

দক্ষিণ-পূর্ব এশিয়ার গ্রীষ্মমন্ডলীয় বনাঞ্চলে পাওয়া একটি অস্বাভাবিক উদ্ভিদ। এটির একটি খাড়া, নলাকার ট্রাঙ্ক রয়েছে যা ৩০ মিটার উচ্চতা এবং ব্যাস এক মিটার পর্যন্ত পৌঁছাতে পারে। এর বাকল মসৃণ এবং পর্বতমালার সাথে ধূসর, যখন তরুণ গাছগুলি তাদের শাখায় ছোট কাঁটা দিয়ে আবৃত থাকে। গ্রীষ্মের শুরুতে বছরে একবার ফোটে, গাছের পাতাগুলি বড়, গাঢ়-সবুজ পাতা যা শাখাগুলির শেষে গুচ্ছ আকারে বৃদ্ধি পায়। ফুলগুলি হলদে-সাদা এবং সুগন্ধযুক্ত, এর ডালের শেষের দিকে গুচ্ছ আকারে বৃদ্ধি পায়। এর ফলগুলি বড় লাল বেরি যা পাকলে চেরি বা আঙ্গুরের মতো হয়। এটি যে ফল দেয় তা পাকলে স্বতন্ত্র স্বাদ থাকে মিষ্টি কিন্তু একই সময়ে সামান্য অম্লীয়।

বীর্যমনি পাউডার সঠিক সেবনের নিয়ম:

বীর্যমনি পাউডার এতটাই পুষ্টিকর যে এটি আপনার ডায়েটে যোগ করার আগে এর ব্যবহারের নিয়মগুলি বোঝা গুরুত্বপূর্ণ। একটি খাদ্য বা পানীয় উপাদান হিসাবে গ্রহণ করুন, বা দ্রুত শক্তি বৃদ্ধির জন্য জলের সাথে মিশ্রিত করুন। প্রতিদিন একটি গরম বা ঠান্ডা পানীয়তে এক চা চামচ মিশিয়ে শুরু করুন। প্রয়োজনে সময়ের সাথে ধীরে ধীরে ডোজ বাড়ান। দুগ্ধজাত দ্রব্য বা উচ্চ-চিনির পানীয়ের সাথে পাউডার মেশানো এড়াতে ভাল, কারণ এটি এর কার্যকারিতা হ্রাস করতে পারে। আপনি ভেষজ পণ্যের কিছু সংগ্রহ দেখতে পারেন।